×

বাংলায় স্মার্ট বিজনেস আইডিয়া:  আজ আমরা স্মার্ট বিজনেস আইডিয়া সম্পর্কে জানবো যে আপনি কোনো কাজ ছাড়াই প্রতিদিন 1-2 হাজার টাকা আয় করতে পারেন। এই প্রক্রিয়ায়, আপনি কেবল গ্রাহকের কাছ থেকে কাজ নেন এবং অল্প পারিশ্রমিকে অন্য কারও কাজটি করেন। এই ব্যবসা সম্পর্কে আরও জানতে শেষ পর্যন্ত আজকের প্রতিবেদনটি পড়ুন।

একটি স্মার্ট ব্যবসা হল এমন একটি ব্যবসা যেখানে আপনি কম পরিশ্রমে এবং কোনো বিশেষ দক্ষতা ছাড়াই বেশি অর্থ উপার্জন করতে পারেন৷ এই ধরনের কাজ কিভাবে করতে হয় তা জানতে হবে। মনে করবেন না যে আপনি একজন ডিলারের কাছ থেকে 4000 টাকায় একটি কাজ পেয়েছেন এবং 2000 টাকায় ভাল দক্ষতা সম্পন্ন কাউকে এটি দিন। এখানে আপনি কিছুই না করে 2,000 ড্রপ পাবেন। আপনি কি ভাবছেন কেন একজন গ্রাহক আপনাকে 2000 টাকার কাজের জন্য 4000 টাকা নিবে? উত্তরটি সহজ, সমস্ত দেশ সমস্ত কার্যক্রম উদযাপন করে না। উদাহরণস্বরূপ, একজন ভারতীয় বিকাশকারী একটি সাধারণ ওয়েবসাইট তৈরি করতে 10,000 টাকা খরচ করে, কিন্তু আমেরিকাতে একই ওয়েবসাইট তৈরি করতে, এটি $500-এর বেশি খরচ করে, যা ভারতীয় মুদ্রায় 42,000 টাকা। কিভাবে এই ব্যবসা শুরু করবেন?

 

 এখন আপনি ভাবছেন কিভাবে ভারতে আমেরিকান ক্রেতা খুঁজে পাবেন? এর জন্য আপনাকে ইন্টারনেট ব্যবহার করতে হবে এবং অনলাইনে যে কাজগুলো করা হয় তা করতে হবে। উদাহরণ স্বরূপ, ওয়েবসাইট ডেভেলপমেন্ট, এসইও, আর্টিকেল বা লেখা, গ্রাফিক ডিজাইন, ভিডিও এডিটিং ইত্যাদি। একজন ভারতীয় এই কাজগুলির জন্য একজন আমেরিকান যে বেতন দেবে তার অর্ধেক বেতনে এটি করতে পারে। যদি আপনি এটি করতে জানেন না, কোন সমস্যা নেই. আপনি বিভিন্ন ফ্রি ওয়েবসাইটের মাধ্যমে বিদেশী ক্লায়েন্টদের কাছ থেকে কাজ পেতে পারেন। এছাড়াও আপনি বিভিন্ন সোশ্যাল মিডিয়া (যেকোনো – Facebook, LinkedIn, Instagram ইত্যাদি) মাধ্যমে ভারতের বাইরে গ্রাহকদের খুঁজে পেতে পারেন। বর্তমানে, কিছু ডিজিটাল বিপণন সংস্থা এটি করে বছরে 2 থেকে 3 মিলিয়ন টাকা আয় করে।

 সিদ্ধান্ত এই স্মার্ট বিজনেস আইডিয়া অনুসরণ করে আপনি কোন কাজ ছাড়াই প্রতিদিন 1-2 হাজার টাকা আয় করতে পারেন। এর জন্য আপনাকে ইউএস ক্লায়েন্টদের কাছ থেকে বিভিন্ন অনলাইন কাজ করতে হবে এবং অল্প পরিমাণ অর্থের জন্য এটি করার জন্য একজন ভারতীয় ব্যক্তিকে নিয়োগ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Author

Kajernews@gmail.com

Related Posts

Small Business Idea 2024: বেকার ব্যক্তিদের জন্য স্পেশাল অফার, খুবই সামান্য বিনিময়ে অনেক কম দিনে প্রচুর অর্থ ইনকামের উপায় – kajernews 

Small Business Idea 2024 : গ্রাম থেকে শুরু করে শহর পর্যন্ত বিভিন্ন বেকার ব্যক্তিরা এই ব্যবসাতে অল্প পয়সা বিনিয়োগ করে অনেক টাকা...

Read out all