×

Small Business Idea 2024 : গ্রাম থেকে শুরু করে শহর পর্যন্ত বিভিন্ন বেকার ব্যক্তিরা এই ব্যবসাতে অল্প পয়সা বিনিয়োগ করে অনেক টাকা ইনকাম করতে পারছি না অনেক কম দিনের মধ্যে। 

Small Business Idea 2024: এই বেকারত্ব জালা শুধু আমাদের রাজ্যে নয়, এটির সমস্ত দেশে প্রবলেম তাই যেখানে দেখা গেছে অনেকে অনেক পড়াশোনা করেও কোনো চাকরি পাচ্ছে না তাই তারা ডিপ্রেশন হয়ে যাচ্ছে। যেখানে অনেকে বিভিন্ন রকম পথ বেছে নিচ্ছে তাদের জীবিকা নির্বাহের জন্য। আজকের এই প্রতিবেদনে অনেক কম খরচে টাকা রোজগার করার উপায় নিয়ে কয়েকটি কথা বলব। যেখানে এই ব্যবসা করতে হলে অনেক টাকা কম খরচ করতে হবে। 

এই ব্যবসা করতে হলে আপনার মূল ধন মোটামুটি পাঁচ হাজার টাকা থাকলেই চলবে। আপনারা শুরু করতে পারেন ডেকোরেশন অথবা আধুনিক সাজসজ্জা যেখানে এই ব্যবসা করে অনেকেই ভালো পরিমান টাকা রোজগার করছে ইতিমধ্যে, তাই আপনিও চাইলে এই ব্যবসা করতে পারেন। এই সমস্ত কাজ একবার করতে পারলে আপনার কাজের কোন অভাব হবে না। যেখানে বিয়ে বাড়ি অন্নপ্রাশন শুরু করে বিভিন্ন অনুষ্ঠানে আপনি ডেকোরেশন করতে পারবেন। 

বর্তমানে এই কাজটি বেশিরভাগ গ্রাম অঞ্চলে ধীরে ধীরে বাড়তে চলেছে এর বিস্তার। প্রথমে আপনি কম কম করে টাকা নিয়ে এই ব্যবসা করতে পারেন তারপরে আপনার যখন পরিমাণ মতো টাকা হয়ে যাবে তখন আপনি ধীরে ধীরে আপনার এই ডেকোরেশনের ব্যবসা বাড়াতে পারবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Author

Kajernews@gmail.com