×

সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল হওয়ার সাথে সাথে ভারতীয় বিনিয়োগ বিশ্বে SIP এখন বাড়ছে৷ স্টক মার্কেটে সরাসরি বিনিয়োগ করার পরিবর্তে, বিনিয়োগকারীরা SIP এর মাধ্যমে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে পছন্দ করেন। এর প্রধান কারণ হল কম বিনিয়োগ সমস্যা যে আর্থিক প্রতিষ্ঠান বিনিয়োগকারীদের অর্থ পরিচালনা করে। উপরন্তু, পুঁজিবাজারের তুলনায় রিটার্ন বেশি এবং ঝুঁকিপূর্ণ। আপনি যদি আপনার এসআইপি প্রক্রিয়াটিকে আরও কার্যকর করতে চান তবে আজই এই 3টি নিয়ম অনুসরণ করুন। এসআইপি কার্যকর করতে এই তিনটি নিয়ম অনুসরণ করুন

 

আপনি দীর্ঘমেয়াদে এসআইপিতে বিনিয়োগ করলে, আপনি আর্থিক স্কিমগুলি থেকে আরও বেশি রিটার্ন পাবেন। শেয়ারবাজারে সরাসরি বিনিয়োগের তুলনায় ঝুঁকি ও কম। আপনাকে বিনিয়োগের সাথে একসাথে সঠিকটি বেছে নিতে হবে। নিচে উল্লিখিত 3টি নিয়ম অনুসরণ করে আপনি SIP-এ আরও বেশি উপার্জন করতে পারেন।

 

 1) বিনিয়োগ সম্পর্কে পরিশ্রমী হন

 

আপনি যদি মিউচুয়াল ফান্ডে এসআইপি করে আরও বেশি মুনাফা পেতে চান তবে আপনাকে কীভাবে বিনিয়োগ করতে হবে তা শিখতে হবে। অন্য কথায়, আপনি যদি বিনিয়োগ শুরু করেন, তাহলে বিরতি না দিয়ে নিয়মিত বিনিয়োগ চালিয়ে যেতে হবে। আপনি যদি দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করার পরিকল্পনা করেন এবং মাঝখানে ধৈর্য হারিয়ে ফেলেন তবে আপনি খুব বেশি উপার্জন করতে পারবেন না।

 

2) অল্প পরিমাণে SIP

 

আপনি যদি দীর্ঘমেয়াদে বিনিয়োগ করার সিদ্ধান্ত নেন, তাহলে আপনার কম পরিমাণে SIP শুরু করা উচিত। বেশ কয়েকটি SIP অবশ্যই চালু করতে হবে এবং আপনাকে অবশ্যই নির্দিষ্ট শর্তে সেগুলি বন্ধ করতে হবে। সুতরাং, আপনি যদি অল্প পরিমাণ অর্থ দিয়ে একটি এসআইপি শুরু করেন তবে এটি দীর্ঘ সময়ের জন্য পরিচালনা করা কঠিন হবে না। একটি ছোট দীর্ঘমেয়াদী SIP একটি বড় স্বল্পমেয়াদী SIP থেকে বেশি উপকারী।

 

3) SIP পেমেন্ট

একটি SIP-এ একটি বড় তহবিল তৈরি করার সর্বোত্তম উপায় হল SIP টপ আপ করা। আপনি যদি আপনার এসআইপি প্রতি বছর 5 থেকে 10% বৃদ্ধি করেন তবে এটি আপনাকে দীর্ঘমেয়াদে আরও বেশি আয় করতে সহায়তা করবে। আপনি যদি SIP বাড়ান তবে আপনি নিয়মিত SIP এর তুলনায় একটি বিশাল পার্থক্য পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Author

Kajernews@gmail.com

Related Posts

যে সমস্ত ব্যক্তিরা মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করেছিল গত পাঁচ বছরে SIP ভালো রকম রিটার্ন দিয়েছে এই ৭টি  মিউচুয়াল ফান্ডে দেখে নিন।

মিউচুয়াল ফান্ড: মিউচুয়াল ফান্ড হল একটি আকর্ষণীয় বিনিয়োগের বিকল্প, যদিও উচ্চ ঝুঁকি রয়েছে। এই তহবিলগুলি সাধারণত ছোট এবং উন্নয়নশীল সংস্থাগুলিতে বিনিয়োগ করা...

Read out all